চট্টগ্রামের বিভিন্ন স্থানে স্বেচ্ছাসেবক লীগের ব্যাপক কর্মকাণ্ড
২৩,জানুয়ারী,শনিবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম:আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে চট্টগ্রামে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল ২২ জানুয়ারি দুপুরে চট্টগ্রাম মহানগরের আগ্রাবাদ বারেক বিল্ডিং সংলগ্ন গোসাইলডাঙ্গা শ্রী শ্রী দূর্গা মন্দিরের সামনে শীতবস্ত্র বিতরণ করা হয়। এছাড়া দেওয়ানহাট মোড় এলাকায় অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন তারা। পরে চান্দগাঁও এলাকায় বীর মুক্তিযোদ্ধা মরহুম শামসুল আলম চৌধুরীর সমাধীতে শ্রদ্ধা নিবেদন করেন নেতৃবৃন্দ। স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় উপ পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক তারেক মাহমুদ চৌধুরী পাপ্পুর উদ্যোগে যুদ্ধাপরাধী মীর কাসিম আলীর বিরুদ্ধে সাক্ষ্য প্রদানকারী বীর মুক্তিযোদ্ধাদের সম্মান সূচক উত্তরীয় পরিয়ে দেন এবং গরীব মেধাবী শিক্ষার্থীদের হাতে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। এছাড়া আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী করার লক্ষ্যে নগরীর বাকলিয়া এলাকায় ব্যাপক জনসংযোগ করেন নেতৃবৃন্দ। এ সময় তারা লালখান বাজার এলাকায় নৌকা মার্কার সমর্থনে লিফলেট বিতরণ ও জনসংযোগ করেন। সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। দেশের উন্নয়ন অগ্রগতির চাকাকে সচল রাখতে নৌকা মার্কার প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করার আহবান জানান তিনি। সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বৈশ্বিক করোনা মহামারীর শুরু থেকে জননেত্রী শেখ হাসিনা প্রতিদিন ভিডিও কনফারেন্সর মাধ্যমে সারাদেশের সকল শ্রেনী পেশার মানুষের খোঁজ খবর নিয়েছেন। সকল প্রকার সহায়তা অব্যাহত রেখেছেন। করোনা মহামারীতে দেশের কোথাও কেউ না খেয়ে মারা যায়নি। দেশরত্ন শেখ হাসিনার মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রেজাউল করিমকে নৌকা মার্কায় বিপুল ভোটে বিজয়ী করার আহবান জানান তিনি। এ সময় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের সহ সভাপতি ডঃ জমির উদ্দিন শিকদার, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, গ্রন্থণা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ হাওলাদার, পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক আশীষ কুমার সিংহ, উপ- দপ্তর সম্পাদক অ্যাডঃ মোঃ মনির হোসেন, উপ প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক ডাঃ উম্মে সালমা মুনমুন, উপ পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক তারেক মাহমুদ চৌধুরী পাপ্পু, কার্যনির্বাহী সদস্য ব্যারিস্টার এনায়েত বাতেন রাসেল, বোখারী আজম, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক অ্যাডঃ জিয়া উদ্দিন জিয়া, যুগ্ম আহবায়ক কেবিএম শাহজাহান, সালাউদ্দিন আহমেদ, জাতীয় পরিষদ সদস্য মির্জা মুর্শেদুল আলম মিলন, হানিফ চৌধুরী, নির্মল ঘোষ, চট্রগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ গালিব, মহানগর সদস্য নুরুল করিমসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।
চট্টগ্রাম সিটি নির্বাচন: কঠোর অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী
২৩,জানুয়ারী,শনিবার,সিনিয়র সংবাদদাতা,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম সিটি নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রস্তুত আইন-শৃঙ্খলা বাহিনী। এরই মধ্যে কিছু সহিংস ঘটনা ঘটলেও শক্তভাবেই সামাল দিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসন। ভোটের আগে নগরের প্রতিটি মোড়ে বসবে তল্লাশি চৌকি। এবারের নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনী ৪১৭টি ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে। কেন্দ্রগুলোর আশপাশের এলাকায় কয়েক দিন ধরেই চলছে ব্লক রেইড। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর বলেন, ব্লক রেইড, চেকপোস্ট এবং বিভিন্ন মোটরসাইকেল, সিনজি, মাইক্রোবাস এগুলো যেন নাশকতা কাজে ব্যবহৃত হতে না পারে তার ব্যবস্থা নেয়া হচ্ছে। ২৭ জানুয়ারির সিটি নির্বাচনে নাশকতার আশঙ্কা আছে পুলিশ প্রশাসনের। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নগরীর নিরাপত্তা ব্যবস্থা সাজানো হচ্ছে। পুলিশ কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর বলেন, প্রতিটি ওয়ার্ডে দুটি করে মোবাইল টিম থাকবে। প্রতিটি থানায় একটি করে স্ট্রাইকিং টিম থাকবে এবং প্রতিটি বিভাগ ডিসির আওতায় শতাধিকের উপর ফোর্স থাকবে। বহিরাগতদের ঠেকাতে চট্টগ্রাম নগরের প্রবেশপথগুলোতে নিরাপত্তা চৌকি বসানো হয়েছে। অচেনা লোকজন দেখলে নিকটবর্তী থানায় খবর দিতে স্থানীয়দের অনুরোধ জানিয়েছে প্রশাসন। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার আরও বলেন, বিভিন্ন জায়গাতে বোর্ডার এবং ভাড়াটে আসতে পারে এগুলোর উপর নজরদারি থাকবে থানা পুলিশের মাধ্যমে। সিএমআইএস ফর্ম যেটা আছে, এটার উপরে আমরা তথ্য সংগ্রহ করছি। পুলিশ দলমত নির্বিশেষে সব প্রার্থীর অভিযোগ আমলে নিচ্ছে। তদন্ত করে ব্যবস্থা নিচ্ছে। চট্টগ্রাম মেট্রোপলিটন উপপুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক বলেন, নির্বাচনের সময় যে কোন ধরনের সহিংস ঘটনাই কিন্তু সংবেদনশীল ঘটনা হিসেবে পরিচিত। আমরা কোন প্রকার বিভাজ্য করেনি, যিনি এসেছেন তিনি মামলা দিয়েছেন। ভোট নিয়ে এবার ভোটারদের মাঝে ব্যাপক আগ্রহ। শান্তিপূর্ণ ভোটগ্রহণে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে থাকবে বলে আশ্বস্ত করছে পুলিশ প্রশাসন।
আজ ইশতেহার ঘোষণা করবেন রেজাউল-শাহাদাত
২৩,জানুয়ারী,শনিবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী ও বিএনপির মেয়রপ্রার্থী ডা. শাহাদাত হোসেন তাদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন আজ। রেজাউল করিম চৌধুরীর নির্বাচনী ইশতেহার ঘোষণার বিষয়টি নিশ্চিত করেন চসিক নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। অন্যদিকে ডা. শাহাদাত হোসেনের নির্বাচনী ইশতেহার ঘোষণার বিষয়টি জানিয়েছেন চসিক নির্বাচনে বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব ও নগর বিএনপির দফতর সম্পাদক মো. ইদ্রিস আলী। শনিবার সকাল সাড়ে ১০ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন রেজাউল করিম চৌধুরী। দুপুর ১২টায় নগরের জামালখানে একটি রেস্টুরেন্টে ডা. শাহাদাত হোসেনের নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন।
চট্টগ্রামে আরও ৫৩ জনের করোনা শনাক্ত
২৩,জানুয়ারী,শনিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫৩ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩২ হাজার ৫৪০ জন। এসময়ে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ। শনিবার (২৩ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে জানা যায়, চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১২৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৪টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫০৭টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭০টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে চবি ল্যাবে ২০ জন, বিআইটিআইডি ল্যাবে ১৩ জন, চমেক ল্যাবে ৭ জন এবং সিভাসু ল্যাবে ২ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষা করে ৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৬টি নমুনা পরীক্ষা করে ৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা হয়নি। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৫৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১২৩টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪০ জন এবং উপজেলায় ১৩ জন।
বোয়ালখালীর সাইফুল আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সদস্য নির্বাচিত
২২,জানুয়ারী,শুক্রবার,সৃজন দত্ত, চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশ ছাত্রলীগের চরম দুঃসময়ের সাহসী,ত্যাগী ও মেধাবী নেতা,রাজপথের লড়াকু মুজিব সৈনিক, দক্ষিণ চট্টগ্রামের বোয়ালখালির সূর্য সন্তান মোঃ সাইফুল ইসলাম সম্প্রতি ঘোষিত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। গত ২৭ ডিসেম্বর,২০২০ ইং বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ও শিল্প এবং বানিজ্য বিষয়ক উপ কমিটির চেয়ারম্যান জনাব আকরাম উদ্দীন আহমেদ এবং শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক জনাব মোঃ সিদ্দিকুর রহমান স্বাক্ষরিত এবং দলের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতু মন্ত্রী জনাব ওবায়দুল কাদের এমপি কর্তৃক অনুমোদিত কমিটি ঘোষিত হয়। উল্লেখ্য,সাইফুল ইসলাম ১৯৯৫ ইং সাল হতে ৬ নং পোপাদিয়া ইউনিয়ন শাখার ছাত্রলীগের মাঠ পর্যায়ে কর্মী থেকে পরবর্তীতে সহ সভাপতির দায়িত্ব পালন করেছিলেন ২০০৪ ইং সাল পযন্ত। ২০০৯ ইং সালে বাংলাদেশ আওয়ামী যুবলীগের বোয়ালখালী উপজেলা শাখার সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন এ' সাবেক ছাত্র নেতা। ১৯৮০ ইং সালে বোয়ালখালি উপজেলার ৬ নং পোপাদিয়া ইউনিয়নে জন্ম সাইফুল ইসলামের। ২০০৯ ইং সালের শেষের দিকে ঢাকা মুখী হন তিনি এবং কেন্দ্রীয় আওয়ামীলীগের সাথে যুক্ত হয়ে দলের প্রতিটি কর্মসূচি তে সক্রিয় অংশগ্রহণ করেন। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য উপ কমিটির সদস্য নির্বাচিত করায় তিনি বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা, সুযোগ্য সাধারন সম্পাদক এবং মাননীয় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী জনাব ওবায়দুল কাদের এমপি, উপকমিটির চেয়ারম্যান, এফবিসিসিআই এর সাবেক সভাপতি জনাব কাজী আকরাম উদ্দীন আহমেদ, সদস্য সচিব বিজিএমইএ এর সাবেক সভাপতি জনাব ছিদ্দিকুর রহমানের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
মডেল টাউন হবে পতেঙ্গা হালিশহর: রেজাউল করিম চৌধুরী
২২,জানুয়ারী,শুক্রবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেছেন, পতেঙ্গা হালিশহরের কৃষিজ পণ্য একসময় বেশ সমাদৃত ছিল। বিশেষত পতেঙ্গার তরমুজ মানে বিশেষ একটা ব্যাপার ছিল চট্টগ্রাম ও আশপাশের এলাকায়। জলবায়ু পরিবর্তনের প্রভাবে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বেড়ে গেলে জোয়ারে নোনাপানি প্রবেশ করে পতেঙ্গা হালিশহরের সুবিস্তীর্ণ ভূমির অনেকটা পরিত্যক্ত হয়ে যায়। তিনি বলেন, বেড়িবাঁধ কাম আউটার রিং রোড নির্মাণ করে এ সমস্যাকে অপার সম্ভাবনায় পরিণত করেছে। পতেঙ্গা সি বীচের আধুনিকায়ন, বিস্তীর্ণ খোলা জায়গাকে পরিকল্পিত ছকে আন্তর্জাতিক মানের আবাসিক হোটেল, পার্ক, খেলার মাঠ, কালচারাল কমপ্লেক্স এবং স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, হাসপাতাল, শপিংমল সমৃদ্ধ আবাসিক এলাকা গড়ার মধ্য দিয়ে পতেঙ্গা হালিশহরকে পর্যটন ও শিল্পভিত্তিক আধুনিক মডেল টাউন হিসেবে গড়ে তোলার সম্ভাবনা জাগিয়ে তুলেছেন আমাদের জাতির জনকের কন্যা। শুক্রবার (২২ জানুয়ারি) নগরের উত্তর ও দক্ষিণ পতেঙ্গাসহ দক্ষিণ হালিশহর ওয়ার্ডে গণসংযোগকালে রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন। তিনি বলেন, পতেঙ্গায় বিপিসি, ইস্টার্ন রিফাইনারি, খাদ্যগুদাম, বিমানবন্দর, বিমান ঘাটি, নৌ ঘাটি, কেইপিজেড, সিইপিজেড এর মত সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থা ও স্থাপনা থাকায় যানবাহনের চাপ অত্যাধিক। চলমান এলিভেটেড এক্সপ্রেসওয়ে এবং দক্ষিণ এশিয়ায় দৃষ্টান্ত স্থাপন করে নির্মাণাধীন কর্ণফুলী টানেলের কাজ সম্পন্ন হয়ে গেলে অনেকটাই যানজটমুক্ত হবে পুরো চট্টগ্রাম। রেজাউল বলেন, পতেঙ্গা হালিশহরের মানুষকে শহরের অন্য প্রান্তে যেতে আর আগের মতো বেগ পেতে হবে না। আমি যদি মেয়র নির্বাচিত হই, নিরাপদ পরিবেশ বজায় রাখতে শিল্প পুলিশ ও পর্যটন পুলিশকে আধুনিক সরঞ্জামে সজ্জিত করে বিশেষ নিরাপত্তা বলয় তৈরি করে পতেঙ্গা হালিশহরকে নিরাপদ ও চিত্তাকর্ষক এলাকা হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্ট দপ্তর ও মন্ত্রণালয়ের সাথে সমম্বয় সাধন করে বিশেষ তৎপরতার সাথে কাজ করব। এসময় বিভিন্ন পথসভায় রাখা বক্তব্যে তিনি উন্নত চট্টগ্রাম মহানগর গড়তে নৌকায় ভোট চেয়ে বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জানেন কীভাবে সমস্যাকে সম্ভাবনায় পরিণত করতে হয়। চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র পদে নির্বাচনের জন্য আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীকে মনোনয়ন দিয়েছেন। আমি আপনাদের ভোট ও দোয়া চাই। গণসংযোগকালে রেজাউল করিমের সাথে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কাউন্সিলর প্রার্থী আবদুল বারেক, ছালেহ আহম্মদ চৌধুরী, জিয়াউল হক সুমন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী শাহনুর বেগম।
আধুনিক স্মার্ট বাকলিয়া গড়ার প্রতিশ্রুতি ডা. শাহাদাতের
২২,জানুয়ারী,শুক্রবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বাকলিয়াকে আধুনিক স্মার্ট বাকলিয়া হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেন। আজ শুক্রবার (২২ জানুয়ারি) নগরীর বাকলিয়ার ১৭ ,১৮ ও ১৯ নম্বর ওয়ার্ডে গণসংযোগের সময় আয়োজিত বিভিন্ন পথসভায় শাহাদাত এ প্রতিশ্রুতি দিয়েছেন। এ সময় গণসংযোগে অংশ নিয়েছেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন ও হাবিবুন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্নী, সহ সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল , সদস্য মীর হেলাল উদ্দিন, ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এ কে এম আরিফুল ইসলাম (ডিউক) ও ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ইয়াছিন চৌধুরী প্রমুখ। ধানের শীষের প্রার্থী শাহাদাত বলেন, বাকলিয়া আমার নিজের এলাকা। এখানকার মানুষের সঙ্গে আমার আত্মার সম্পর্ক। অনুন্নত বাকলিয়াকে বিএনপি ক্ষমতায় এসে শহরের রূপ দিয়েছিল। বিএনপিই অবহেলিত বাকলিয়াকে উন্নত এলাকায় পরিণত করেছিল। এরপর আর বাকলিয়ার প্রতি নজর দেয়নি বর্তমান সরকার। কথা দিচ্ছি মেয়র নির্বাচিত হলে মাদক, সন্ত্রাস ও আর্বজনামুক্ত আধুনিক-স্মার্ট বাকলিয়া গড়ে তুলব।
করোনা: ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন আক্রান্ত ৮৮ জন
২২,জানুয়ারী,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৬২৯টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৩২ হাজার ৪৮৭ জন। এসময়ে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ। শুক্রবার (২২ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৫টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬০২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৯ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫৫৪টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষা করে ১০ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪৭টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২২টি নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। অন্যদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। আবার কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১৩টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৮৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৬২৯টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭৯ জন এবং উপজেলায় ৯ জন।
পূর্ব মাদারবাড়ী-ফিরিঙ্গী বাজারে গণসংযোগ: বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিতে চান রেজাউল
২২,জানুয়ারী,শুক্রবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: নগরীর পূর্ব মাদারবাড়ী ও ফিরিঙ্গী বাজার ওয়ার্ডে গতকাল বৃহস্পতিবার গণসংযোগ করেছেন মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। এসময় তিনি দৃষ্টিনন্দন নগরী গড়ার প্রত্যয় ব্যক্ত করে নৌকা প্রতীকে ভোট চান। গণসংযোগকালে বিভিন্ন পথসভায় রাখা বক্তব্যে তিনি বলেন, চট্টগ্রামে নাগরিক সেবার মানোন্নয়নে অনেক কিছু করার আছে। করোনায় আমরা সকলেই বুঝতে পেরেছি, আমাদের স্বাস্থ্যসেবার মান ও পরিধি বাড়ানো উচিৎ। মেয়র নির্বাচিত হয়ে আমি নগরীর ৪১টি ওয়ার্ডের প্রত্যেকটিতে আধুনিক সুবিধাসম্পন্ন বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও মাতৃসদন গড়ে তুলতে চাই। সামাজিক শৃঙ্খলা ফিরিয়ে আনতে আমাদের কাজ করতে হবে। আমাদের সন্তানরা যাতে বিপথে না যায়, যাতে সুস্বাস্থ্য ও সুস্থ মানসিকতা নিয়ে বিকশিত হতে পারে তার ব্যবস্থা করতে হবে। এজন্য আমি নগরীতে পর্যাপ্ত খেলার মাঠ, বিনোদন কেন্দ্র ও সাংস্কৃতিক চর্চার ক্ষেত্র গড়ে তুলতে চাই। নগরীর যে সমস্ত রাস্তা ও গলিতে আলোর স্বল্পতা রয়েছে সেখানে পর্যাপ্ত আলোকায়নের ব্যবস্থা করতে চাই। নারী ও যুব সমপ্রদায়কে দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করতে কর্পোরেশনের পক্ষ থেকে আরো অধিক হারে প্রকল্প নিতে চাই। আউট সোর্সিং এ দক্ষতা অর্জনে প্রশিক্ষণের ব্যবস্থা করতে চাই। বন্দর নগরী চট্টগ্রামে তথ্য প্রযুক্তির উন্নয়নে সরকারের সাফল্যের সমস্ত সুবিধা অগ্রাধিকার ভিত্তিতে নিশ্চিত করতে চাই। আবহমান কাল ধরে চট্টগ্রামের মানুষ যে সমপ্রীতির সাথে বসবাস করে আসছে তা আরো সুদৃঢ় করতে চাই। তিনি বলেন, আগামী ২৭ তারিখ সবাইকে সজাগ থাকতে হবে। অন্ধগলির রাজাদের নজরদারিতে রাখতে হবে। তিনি ভোটারদের ভোট কেন্দ্রে এসে স্বাধীনতা, গণতন্ত্র ও উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দিয়ে স্বপ্নের চট্টগ্রাম গড়তে শেখ হাসিনার কর্মযজ্ঞে অংশীদার হওয়ার আহ্বান জানান। গণসংযোগে রেজউল করিমের সাথে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান, নগর আওয়ামী লীগ নতো মো. ফারুক, কাউন্সিলর প্রার্থী মো. সালাউদ্দিন, কাউন্সিলর প্রার্থী আতাউল্লা চৌধুরী, মহিলা কাউন্সিলর প্রার্থী লুৎফুন্নেসা দোভাষ বেবী প্রমুখ।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর