জেলা প্রশাসনের ৩ কর্মকর্তা পেলেন শুদ্ধাচার পুরস্কার
০২,জুলাই,বৃহস্পতিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের তিন কর্মকর্তা। শুদ্ধাচার পুরস্কার পাওয়া তিন কর্মকর্তা হলেন- হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমীন, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. মাসুদ রানা ও জেলা নাজির মো. জামাল উদ্দীন। বৃহস্পতিবার (২ জুলাই) চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এই তিন কর্মকর্তার হাতে শুদ্ধাচার পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদপত্র ও নগদ অর্থ তুলে দেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। স্থানীয় সরকারের উপ-পরিচালক ইয়াছমিন পারভিন তিবরীজির সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. দেলোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. আবু হাসান সিদ্দিক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. বদিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এজেডএম শরীফ হোসেন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বলেন, জনসেবায় জনপ্রশাসন- এ বিষয়টি বিবেচনায় রেখে কর্মকর্তা-কর্মচারীরা টিমওয়ার্কের মাধ্যমে কোনো ধরনের ভোগান্তি ছাড়াই সরকারি সেবা জনগণের দৌরগোড়ায় পৌঁছে দিচ্ছেন বলে সরকারের সুনাম বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, কর্মক্ষেত্রে সততা ও দক্ষতার কারণে যারা পুরস্কৃত হয়েছে তারা অবশ্যই শুদ্ধাচারী। এ স্বীকৃতি ধরে রাখতে হবে। যারা শুদ্ধাচার পুরস্কার পায়নি, কিন্তু প্রতিযোগিতায় ছিল তারাও অনেক ভালো করেছে। আগামীতে তাদের মধ্যে থেকে শুদ্ধাচারী কর্মকর্তা-কর্মচারী বেরিয়ে আসবে। কর্মক্ষেত্রে পেশাগত দক্ষতা, তথ্য প্রযুক্তির ব্যবহার, উদ্ভাবন চর্চা, অভিযোগ প্রতিকারে সহযোগিতা ও স্বপ্রণোদিত হয়ে তথ্য প্রকাশে আগ্রহসহ নিষ্ঠার সঙ্গে সরকারি দায়িত্ব পালনের স্বীকৃতি হিসেবে এই তিন কর্মকর্তাকে জাতীয় শুদ্ধাচার পুরস্কার দেওয়া হয়েছে বলে জেলা প্রশাসনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
জুয়ার খেলার নামে প্রতারণার ফাঁদ, আটক ১
০২,জুলাই,বৃহস্পতিবার,রাজিব দাশ,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: কয়েকজন সদস্যের একটি চক্র। এদের প্রধান কাজ বিভিন্ন স্বাবলম্বী মানুষের সঙ্গে সম্পর্ক স্থাপন করা। পরে সুযোগ বুঝে লোভ দেখিয়ে কিংস প্লেয়ার নামে একটি জুয়া খেলায় প্রলুব্ধ করে। যখন টার্গেট হওয়া ব্যক্তি এ ফাঁদে পা দেন তখনই তিনি তাদের হাতে খোয়ান লাখ লাখ টাকা। এমন একটি প্রতারক চক্রের সন্ধান পেয়েছে পুলিশ। প্রতারক চক্রের খপ্পরে পড়া এক ব্যক্তি বিষয়টি বুঝতে পেরে পুলিশকে জানালে পুলিশ অভিযান চালিয়ে একজনকে আটক করে। আটক ব্যক্তির নাম মো. ফয়েজ (৬০)। তিনি নোয়াখালী জেলার কবিরহাট থানাধীন শ্রীনন্দী এলাকার নূর মোহাম্মদের ছেলে জানিয়েছে পুলিশ। কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন নিউজ একাত্তরকে জানান, কিংস প্লেয়ার নামে জুয়া খেলার নামে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের দায়ে একজনকে আটক করা হয়েছে। প্রতারক চক্রের অন্য সদস্যদের আটকের চেষ্টা চলছে। কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) সজল দাশ বলেন, আসামিরা মূলত তিন কার্ডের কিংস প্লেয়ার নামে একটি জুয়া খেলার মাধ্যমে লোভ দেখায় টার্গেট ব্যক্তিদের। এ চক্রের সদস্যরা দুইটি ভাগে ভাগ হয়ে কাজ করে। তারা ভিকটিমের সঙ্গে আপন সেজে তাকে খেলায় সহযোগিতার প্রলোভন দেখায়। তিনি বলেন, টার্গেট ব্যক্তিকে খেলায় বড় অংকের টাকা পেয়েছে বলে জানিয়ে সে টাকা পেতে হলে সম পরিমাণ টাকা তার কাছে থাকতে হবে বলে জানায়। তখন ভিকটিম লোভে পড়ে সে টাকা নিয়ে আসলে প্রতারক চক্রের হাতে টাকা খোয়ান। সজল দাশ জানান, প্রতারক চক্রের সদস্য হাজি মনসুর বিদেশে ছিলেন অনেকদিন। সেখান থেকে এ প্রতারণার খেলা আয়ত্ত করে দেশে এসে একটি চক্র গড়ে তোলেন। এসআই সজল দাশ জানান, সম্প্রতি এক ব্যবসায়ীকে এ খেলার প্রলোভন দেখায় প্রতারক চক্রের সদস্যরা। ৬ হাজার টাকার বিনিময়ে খেলায় অংশগ্রহণ করে ওই ব্যবসায়ী ২৫ লাখ টাকা জিতেছেন বলে প্রতারক চক্রের সদস্যরা জানান। সেই টাকা পেতে হলে আরও ১ লাখ টাকা দিতে হবে বলে জানায় তারা। তখন ওই ব্যবসায়ীর সন্দেহ হলে তিনি পুলিশকে বিষয়টি অবহিত করলে পুলিশ অভিযান চালিয়ে প্রতারক চক্রের এক সদস্যকে আটক করে। তিনি জানান, এর আগে একাধিক ব্যক্তি তাদের কাছে প্রতারণার শিকার হয়েছে। তারা থানায় মৌখিক অভিযোগ করলেও আসামিদের শনাক্ত করা যায়নি। প্রতারক চক্রের পলাতক সদস্যদের আটকের চেষ্টা চলছে।
পার্কভিউ হাসপাতালের অবহেলায় আ.লীগ নেতার মৃত্যুর অভিযোগ
০২,জুলাই,বৃহস্পতিবার,রাজিব দাশ,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: দুই দফায় চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হোসেন। একদিনের ব্যবধানে ফের অসুস্থতা বেড়ে গেলে তাকে নিয়ে আসা হয় একই হাসপাতালে। কিন্তু তাকে ভর্তি করাতে গড়িমসি করে হাসপাতাল কর্তৃপক্ষ। এমন অভিযোগ উঠেছে নগরের বেসরকারি পার্কভিউ হাসপাতালের বিরুদ্ধে। মোহাম্মদ হোসেনকে ভর্তি করাতে তার স্বজনদের ছোটাছুটির মধ্যেই পার্কভিউ হাসপাতালে জরুরি বিভাগে মারা যান তিনি। মোহাম্মদ হোসেন কর্ণফুলী থানার শিকলবাহা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। মোহাম্মদ হোসেনের ভাতিজা ইসহাক ইমন নিউজ একাত্তরকে বলেন, আমার চাচা মোহাম্মদ হোসেন পার্কভিউতে ভর্তি ছিলেন। বুধবার বিকেলে তিনি কিছুটা সুস্থ বোধ করায় তাকে বাড়িতে নিয়ে যাই। রাতে উনার শ্বাসকষ্ট হলে বৃহস্পতিবার সকালে পার্কভিউ হাসপাতালে নিয়ে আসি। কিন্তু তখন তারা চাচাকে ভর্তি করাতে চায়নি। তিনি অভিযোগ করেন, দুই ঘণ্টা রোগীকে কেউ দেখতেও আসেনি। একপর্যায়ে একজন ডাক্তার এসে বলেন উনি করোনা সাসপেক্টেড। আইসিইউ লাগবে। এরপর বলে একবার ৪ তলায় যান, আবার বলে ৮ তলায় যান। এভাবে করতে করতে রোগী মারা যায়। এ ঘটনায় তারা আইনগত ব্যবস্থা নেবেন বলেও জানান ইসহাক ইমন। এ বিষয়ে জানতে পার্কভিউ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এটিএম রেজাউল করিমকে মোবাইলে কল করা হলেও তিনি সাড়া দেননি।
চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ২৭১, মোট ৯১২৩ জন
০২,জুলাই,বৃহস্পতিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭১ জন। মৃত্যুবরণ করেছেন ৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন। বৃহস্পতিবার (২ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। প্রতিবেদন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব ও কক্সবাজার ল্যাবে মোট ১ হাজার ৩৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪২টি নমুনা পরীক্ষা করে ৫১ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২৩ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪০৮টি নমুনা পরীক্ষা করে ১০০ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২৫৪টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৫৭টি নমুনা পরীক্ষা করে ৪১জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৬টি নমুনা পরীক্ষা করে ৩০জন শনাক্ত হয়। অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের একটি মাত্র নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ২৭১ জন। এদের মধ্যে নগরে ১৮৭ জন এবং উপজেলায় ৮৪ জন। করোনায় এ পর্যন্ত মোট আক্রান্ত হলেন ৯ হাজার ১২৩ জন।
নকল হ্যান্ড স্যানিটাইজার-মাস্কসহ Rab-7 এর হাতে আটক ১
০১,জুলাই,বুধবার,রাজিব দাশ,চট্টগ্রামনিউজ একাত্তর ডট কম: নগরের ডবলমুরিং থানাধীন পাঠানতুলী এলাকায় অভিযান চালিয়ে নকল হ্যান্ড স্যানিটাইজার ও নিম্নমানের কেএন ৯৫ মাস্কসহ মো. নাঈম সালাউদ্দীন (২৬) নামে একজনকে আটক করেছে Rapid Action BAttalion (Rab)। বুধবার (১ জুলাই) পাঠানতুলী এলাকায় বায়জিদখান বিল্ডিংয়ের একটি দোকানে অভিযান চালিয়ে তাকে আটক করে Rab। আটক মো. নাঈম সালাউদ্দীনের কাছ থেকে ৪৯২ লিটার নকল হ্যান্ড স্যানিটাইজার ও বিপুল নিম্নমানের কেএন ৯৫ মাস্ক ও সার্জিক্যাল মাস্ক উদ্ধার করা হয়েছে। আটক মো. নাঈম সালাউদ্দীন নগরের চান্দগাঁও এলাকার সেলিম সালাউদ্দীনের ছেলে বলে জানিয়েছে Rab। Rab-7 এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন নিউজ একাত্তরকে বলেন, পাঠানতুলী এলাকায় অভিযান চালিয়ে নকল হ্যান্ড স্যানিটাইজার ও নিম্নমানের কেএন ৯৫ মাস্কসহ মো. নাঈম সালাউদ্দীন নামে একজনকে আটক করা হয়েছে। তার কাছ থেকে ৪৯২ লিটার নকল হ্যান্ড স্যানিটাইজার ও বিপুল নিম্নমানের কেএন ৯৫ মাস্ক ও সার্জিক্যাল মাস্ক উদ্ধার করা হয়েছে। তাকে ডবলমুরিং থানায় হস্তান্তর করা হয়েছে।
১০০ শয্যার সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতালের উদ্বোধন
০১,জুলাই,বুধবার,শারমিন আকতার,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: মেট্রোপলিটন পুলিশ ও বিদ্যানন্দ ফাউন্ডশনের ব্যবস্থাপনায় চট্টগ্রামের পতেঙ্গায় যাত্রা শুরু করলো সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল। প্রাথমিকভাবে ৫০ শয্যা দিয়ে যাত্রা শুরু করা এই হাসপাতালকে দ্রুত সময়ের মধ্যে ১০০ শয্যায় রূপান্তর করা হবে। বুধবার(১জুলাই) ১১ টায় হাসপাতালের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান । উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিদ্যানন্দ ফাউন্ডেশন ভাইস চেয়ারম্যান ফারুক আহমেদ। জনগণের অর্থায়নে নির্মিত এই হাসপাতালে সম্পূর্ণ বিনামূল্যে করোনা পজেটিভ রোগীদের পাশাপাশি অন্যান্য উপসর্গের রোগীদেরও চিকিৎসা দেওয়া হবে। প্রাথমিকভাবে প্রতিদিন ১০টি করে করোনা স্যাম্পল কালেকশন করা হবে। ১২ জন দক্ষ চিকিৎসক, ১৬ জন নার্স ও ৫০ জন স্বেচ্ছাসেবকের সমন্বয়ে গঠিত টিম থাকবে রোগীদের সার্বক্ষনিক চিকিৎসার দায়িত্বে। এছাড়াও টেলিমেডিসিন সেবার মাধ্যমে যুক্ত হবেন দেশ বিদেশের বিভিন্ন প্রান্তের দক্ষ চিকিৎসকরা। প্রতিটি বেডে থাকবে সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই সিস্টেম। রোগীদের যাতায়তের জন্য সার্বক্ষনিক ভাবে প্রস্তুত থাকবে দুইটি এ্যাম্বুলেন্স। ইতোমধ্যেই সিএমপির ব্যবস্থাপনায় দামপাড়াস্থ সিএমপির সদরদপ্তরে নিয়োগকৃত ডাক্তার ও নার্সদের জন্য ব্রিফিং ও ট্রেনিং সেশনের আয়োজন করা হয়। ট্রেনিং প্রদান করেন খ্যাতনামা মেডিসিন বিশেষজ্ঞ ইউ এস টিসি কোভিড হাসপাতালের সহযোগী অধ্যাপক প্রফেসর সৈয়দ জাবেদ। সিএমপি ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে নির্মিত এই হাসপাতাল বন্দর নগরীর জনসাধারনের চিকিৎসা সেবায় ও করোনা ভাইরাসের নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে সিএমপি কমিশনার আশাবাদ ব্যক্ত করেন। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, বিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস. এম. মোস্তাক আহমেদ খান বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) শ্যামল কুমার নাথ সহ পুলিশের অন্যান্য ঊদ্ধর্তন কর্মকর্তা, হাসপাতালের ডাক্তার, নার্স ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের কর্মকর্তারা।
জহুর আহমেদ চৌধুরীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন
০১,জুলাই,বুধবার,রাজিব দাশ,চট্টগ্রামনিউজ একাত্তর ডট কম: বঙ্গবন্ধূ সরকারের মন্ত্রী জননেতা মরহুম জহুর আহমেদ চৌধুরীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কবরে ফুলেল শ্রদ্ধা নিবেদন করছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। এই উপলক্ষে আজ সকালে মরহুমের কবর স্থান প্রাঙ্গনে দোয়া,খতমে কোরান ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এসময় সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী,সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন,উপদেষ্টা আলহাজ্ব শফর আলী,সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, সদস্য বেলাল আহমদ,সাইফুদ্দিন খালেদ বাহারসহ অপরাপর সম্পাদক মন্ডলীর সদস্য,ওয়ার্ড,থানা , ইউনিট আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সিএমপি-বিদ্যানন্দ করোনা হাসপাতাল উদ্বোধন বুধবার
৩০জুন,মঙ্গলবার,শারমিন আকতার,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: করোনা রোগীদের চিকিৎসার জন্য চট্টগ্রামে চালু হতে যাচ্ছে ১০০ শয্যা বিশিষ্ট চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে ফিল্ড হাসপাতাল। বুধবার (১ জুলাই) পতেঙ্গায় বি কে কনভেনশন সেন্টারে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল। উদ্বোধন করবেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান। ১০০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালে থাকবে ২০টি হাই ফ্লো অক্সিজেন সুবিধা সংবলিত বেড। ১২ জন চিকিৎসক, ১৮ জন নার্স ও ৫০ জন স্বেচ্ছাসেবক থাকবেন সার্বক্ষণিক চিকিৎসা ও সেবার দায়িত্বে। একটি সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমের মাধ্যমে প্রতিটি বেডে থাকবে অক্সিজেন সংযোগ। এছাড়াও রোগীদের যাতায়াত সুবিধায় থাকবে সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সার্ভিস। সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) মোহাম্মদ আবুবকর সিদ্দিক বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশনের অর্থায়নে ও সিএমপির সহযোগিতায় এ অস্থায়ী ফিল্ড হাসাপাতাল চালু হচ্ছে। বুধবার সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল উদ্বোধন করবেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান স্যার। তিনি জানান, নগরের জনসাধারণ এই হাসপাতালে সম্পূর্ণ বিনামূল্যে করোনা টেস্ট করতে পারবেন। এছাড়া আক্রান্ত হলে চিকিৎসা সেবাও পাবেন বিনামূল্যে। করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধির ফলে সরকারী হাসপাতালগুলোতে স্থান সংকুলান হচ্ছে না। সাধারণ মানুষের চিকিৎসা ও জীবনের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে স্থাপন করা হচ্ছে এই বিশেষ ফিল্ড হাসপাতাল। সম্পূর্ণ স্বেচ্ছাশ্রমে প্রতিষ্ঠিত এই হাসপাতালের চিকিৎসা সেবা করোনা ভাইরাস পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে। এদিকে সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতালের চিকিৎসক, নার্স, স্বেচ্ছাসেবকদের সিএমপির ব্যবস্থাপনায় করোনা চিকিৎসা বিষয়ক ব্রিফিং ও ট্রেনিং দেন মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর সৈয়দ জাবেদ।