মঙ্গলবার, মে ১৮, ২০২১
রাঙামাটিতে ইউপি সদস্যকে গুলি করে হত্যা
১১এপ্রিল,শনিবার,রাঙামাটি প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম:রাঙামাটির জুরাছড়ি উপজেলায় এক ইউপি সদস্যকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম হেমন্ত চাকমা (২৭)। তিনি জুরাছড়ি উপজেলার বনযোগী ছড়া ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের সদস্য। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন জুরাছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাই। তবে কে বা কারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে তা নিশ্চিত করতে পারেননি তিনি। স্থানীয়দের বরাত দিয়ে জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান সুরেশ কান্তি চাকমা জানান, উপজেলা সদরে বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন হেমন্ত চাকমা। এ সময় তাকে ব্রাশফায়ার করে হত্যা করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। ঘটনার পর থেকে উপজেলা শহরে আতঙ্ক বিরাজ করছে।
মুন্সীগঞ্জে ৭ করোনা রোগী শনাক্ত
১১এপ্রিল,শনিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম:মুন্সীগঞ্জে দুই নারীসহ সাত করোনা রোগী শনাক্ত হয়েছে। শুক্রবার মধ্য রাতে জরুরি ফোনে আইইডিসিআর মুন্সীগঞ্জের সিভিল সার্জনকে বিষয়টি অবহিত করেছেন। মুন্সীগঞ্জ, গজারিয়া, সিরাজদিখান, শ্রীনগর ও টঙ্গীবাড়ি উপজেলায় রাতেই সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের জরুরি নির্দেশনা প্রদান করা হয়েছে। এর মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলার একজন নারী এবং সিরাজদিখানে আরেক নারী রয়েছেন। বাকী পাঁচ পুরুষের মধ্যে গজারিয়ায় দুজন। এরা হলেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) এবং আরেকজন উপজেলাটির একটি গ্রামের। টঙ্গীবাড়ি উপজেলার দুজনই পুরুষ। অপরজন শ্রীনগর উপজেলার। গত ৭ এপ্রিল তাদের সোয়াব সংগ্রহ করা হয়। ৮ এপ্রিল পরীক্ষার জন্য ১৬ জনের নমুনা ঢাকায় প্রেরণ করা হয়। এর মধ্য থেকেই ৭ জনের রিপোর্ট পজেটিভ।নয়াদিগন্ত। সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ নয়াদিগন্তকে জানিয়েছেন, এদের অধিকাংশই নারায়ণগঞ্জের লিঙ্কে সংক্রমিত। সূত্র জানায়, টঙ্গীবাড়ির একটি কেস ঢাকার মিরপুরের। এদিকে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেকমোকে ঢাকায় ভর্তি করার জন্য রাতেই মুন্সীগঞ্জ থেকে অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। এই অ্যাম্বুলেন্সে অপর রোগীকে আইসোলেশনে পাঠানো হচ্ছে। সেকমো সংক্রামিত হওয়ায় আইইডিসিআর মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ করে দেয়া নির্দেশনা প্রদান করেছেন। মুন্সীগঞ্জের সিভিল সার্জন নয়ায়িদগন্তকে আরও জানান, তাই আপততঃ গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ রাখা হয়েছে। সেকমোর সাথে যারা ডিউটি করেছেন তাদের হোমকোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়া হয়েছে। তিনি জানান, পজেটিভ পাওয়া সকলের সাথেই আইইডিসিআর এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাগণ কথা বলেছেন। সাত জনের শারিরিক অবস্থা এখনও গুরুতর নয়। মুন্সীগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন বণিক নয়াদিগন্তকে জানান, পজেটিভ দুজনের নমুনা মুন্সীগঞ্জ সদর উপজেলা থেকে সংগ্রহ করা হয়েছিল। যদিও একজনের বাড়ি টঙ্গীবাড়ি উপজেলায়। তিনি মুন্সীগঞ্জ হাসপাতালে চিকিৎসার জন্য এসেছিলেন। এই দুজনের সাথেই কথা হয়েছে। তারা বাড়িতেই আছেন। সকালে গিয়ে বাড়ি লকডাউন ছাড়াও আইসোলেশনে নেয়ার ব্যবস্থা করা হবে।
সরকারি ত্রাণ ও এএমএসের ১০ টাকা কেজির চাল জব্দ
১০এপ্রিল,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম:জামালপুরে ৮৫ বস্তা ও শেরপুরে ৩৩ বস্তা সরকারি ত্রাণ ও এএমএসের ১০ টাকা কেজির চাল জব্দ করেছে স্থানীয় প্রশাসন। সকালে জামালপুর সদর উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর চিকারপাড়া গ্রামের রফিকের বাড়ী থেকে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে ৮৫ বস্তা চাল উদ্ধার করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন জানান, ভোরে ইজিবাইকে করে রফিকের বাড়ী থেকে চাল পাচারের সময় স্থানীয় এক ব্যক্তি দেখে তাদের অবরোধ করে ডাক চিৎকার দিলে স্থানীয়রা এগিয়ে এসে ইজিবাইক আটক করে। খবর পেয়ে প্রশাসন অভিযান চালিয়ে বাকী চালও উদ্বার করে । এ ঘটনায় ডিলার লুৎফর রহমান, চাল ব্যবসায়ী আসাদুল্লাহ ও রফিককে আসামী করে মামলা হয়েছে। আসামীরা পলাতক। লুৎফর রহমানের লাইন্সেস স্থগিত করেছে প্রশাসন।খবর এস. এ টিভি। শেরপুরে খাদ্য বান্ধব কর্মসূচীর ৩৩ বস্তা চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। গত রাতে শেরপুর সদর উপজেলার চরপক্ষীমারী ইউনিয়নের পোড়ার দোকান এলাকার চৌকিদার জহুরুল হকের বাড়ী থেকে এ চাল উদ্ধার করা হয়। চৌকিদার পলাতক রয়েছে। উপজেলা খাদ্য কর্মকর্তা মামুন হোসেন জানিয়েছেন, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
নোয়াখালী লকডাউন ঘোষণা
১০এপ্রিল,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম:করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে কুমিল্লার পর এবার নোয়াখালী জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে নোয়াখালী জেলা প্রশাসক ও করোনা ভাইরাস প্রতিরোধে জেলা কমিটি সভাপতি তন্ময় দাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। গণবিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল শনিবার ভোর ৬টা থেকে পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে। নোয়াখালী জেলায় জনগণের প্রস্থান ও গমন নিষিদ্ধ। এতে সড়ক ও নৌ-পথে অন্য জেলা থেকে কেউ এ জেলায় প্রবেশ করতে বা অন্য কোনো জেলায় গমন করতে পারবে না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলায় যাতায়তের ক্ষেত্রেও একইরূপ নির্দেশনা বহাল থাকবে। কেউ জেলা প্রশাসনের এ সিদ্ধান্ত অমান্য করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক তন্ময় দাস। এর আগে শুক্রবার দুপুরে কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর।
অনাহারে অজ্ঞান শ্রমিক,উদ্ধার করলো পুলিশ
১০এপ্রিল,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম:অনাহারে অচেতন হয়ে পড়েছিলেন। করোনা সন্দেহ করে কেউ তার কাছে যাননি। পাশ কাটিয়ে চলে যাচ্ছিলেন। খবর যায় সিলেটের কোম্পানীঞ্জের ইউএনও সুমন আচার্য ও ওসি সজল কুমার কানুর কাছে। সঙ্গে সঙ্গে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। সিলেটের কোম্পানীগঞ্জ। কাজের সন্ধানে বহু মানুষ যায় কোম্পানীগঞ্জে। পাথর কোয়ারি বন্ধ। কাজকর্ম নেই। শ্রমিকরা পড়েছেন বেশি বেকায়দায়। সরকারের তরফ থেকে প্রতিদিনই খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। কিন্তু সেগুলো পর্যাপ্ত নয়। অনেক মানুষ অভুক্ত দিন কাটাচ্ছে।মানবজমিন। ওয়াহেদ আলী। পঞ্চাশোর্ধ এক মাটি কাটার শ্রমিক। বাড়ি কিশোরগঞ্জে অষ্টগ্রামে। প্রায় তিন মাস আগে তিনি কোম্পানীগঞ্জে আসেন। টুকেরবাজারের একটি কলোনিতে বসবাস করেন। বৃহস্পতিবার রাতে টুকের বাজারের পাশে বঙ্গবন্ধু সড়কে তিনি অজ্ঞান হয়ে পড়েছিলেন। অনেকেই দেখছেন তাকে। কিন্তু করোনা ভেবে কেউ তার পাশে যায় না। অবশেষে স্থানীয় সূত্রে খবর পান কোম্পানীগঞ্জের ইউএনও ও ওসি। ঘটনাস্থলে পুলিশ দল নিয়ে ছুটে যান ওসি সজল কানু। পুলিশ তাকে ভ্যানে তুলে নিয়ে আসে কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে। কর্তব্যরত চিকিৎসক ডা. আব্দুল খালিক ওয়াহেদের শাররীক পরীক্ষা করেন। তিনি নিশ্চিত হন- ওয়াহেদ আলী ফিজিক্যাল উইকনেসর কারণে সেন্সলেস হন। এ সময় হাসপাতালে তাকে খাবার দেওয়া হয়। চেতনা ফিরে এলে ওয়াহেদ আলী জানান, তিনি মাটি কাটার শ্রমিক। করোনার কারণে কর্মহীন। বেশ কদিন ধরে খাদ্য সংকটে ভুগছেন। তার পরিবারের সবাই থাকেন কিশোরগঞ্জে। কোম্পানীগঞ্জ থানার ওসি সজল কুমার কানু জানিয়েছেন- ওয়াহেদ আলী দিনমজুরের কাজ করেন। সে দীর্ঘক্ষণ মহাসড়কের পাশে পড়ে থাকলেও ভয়ে কেউ কাছে আসেনি। রাত সাড়ে ৯টার দিকে খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে। পরে তার দেয়া তথ্যমতে, মেয়ের জামাতা স্বপন আহমেদের কাছে তাকে হস্তান্তর করা হয়। এখন তিনি সুস্থ আছেন।
হ্যান্ড স্যানিটাইজার বানানোর নকল কারখানা,এক লাখ টাকা জরিমানা
১০এপ্রিল,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম:রং আর কেমিক্যালের মিশ্রনে ইচ্ছেমতো বানানো হচ্ছিলো হ্যান্ড স্যানিটাইজার। ঘরে তৈরী এসব বোতলে ভরে জনসনের নামের বাজারজাত করা হচ্ছিলো। ব্রাহ্মণবাড়িয়া সদরের কালীসীমা গ্রামে এমন কারখানার সন্ধান পেয়ে শুক্রবার দুপুরে প্রশাসন অভিযান চালায় সেখানে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কারখানাটি সিলগালা করে দেয়া ছাড়াও এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানের নেতৃত্বদানকারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে কে.এম.বি আর এন্ড কোং নামের ওই নকল কারখানায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। কারখানাটিতে রং ও কেমিক্যাল দিয়ে নকল হ্যান্ড স্যানিটাইজার বানানো হচ্ছে এবং জনসন নামে সেগুলো বাজারজাত করা হচ্ছে। তাদের কাছে বিএসটিআই'র কোন অনুমোদনও পাওয়া যায়নি। নেই কোন ল্যাব ও ল্যাব টেকনিশিয়ান।মানবজমিন। তারা নিজেরাই ঘরে বসে এসব তৈরী করে বোতলে ভরে বাজারজাত করে আসছিলো। অভিযানের সময় কারখানার মালিকদের মধ্যে একজন ইয়াছিনকে এক লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি দুইড্রাম কেমিক্যাল উদ্ধার করে ধ্বংস ও কারখানাটিতে তালা ঝুলিয়ে দেওয়া হয়।
কুমিল্লা জেলা লকডাউন ঘোষণা
১০এপ্রিল,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম:প্রাণঘাতী করোনাভাইরাস এর সংক্রমণের ঝুঁকি মোকাবেলায় কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক। শুক্রবার দুপুরে এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেন তিনি। করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত কুমিল্লা জেলা কমিটির সভার সিদ্ধান্তের আলোকে করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি এবং কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর এ সিদ্ধান্ত নেন। গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক/মহাসড়ক ও নৌপথে অন্য কোন জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা হতে অন্য কোন জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একইরূপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সকল ধরণের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরী পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতা বহির্ভূত থাকবে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এবং জাতীয় ও আঞ্চলিক মহাসড়কযোগে কুমিল্লা জেলার উপর দিয়ে অন্যান্য জেলার আন্তঃসংযোগ এর আওতা বহির্ভূত থাকবে। জেলা ও উপজেলার যে কোন সীমানা দিয়ে যানবাহনের প্রবেশ ও প্রস্থান বন্ধ থাকবে। শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জনস্বার্থে জারীকৃত এ আদেশ বলবৎ থাকবে। এ আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
রাতের আঁধারে মুক্তিযোদ্ধাদের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে মুক্তিযোদ্ধার সন্তানরা
১০এপ্রিল,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম:বৈশ্বিক দুর্যোগ করোনা পরিস্থিতিতে রাতের আঁধারে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাসহ হতদরিদ্র মানুষের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠন। সংগঠনের পক্ষ থেকে সারাদেশে অপেক্ষাকৃত অস্বচ্ছল মুক্তিযোদ্ধা ও হতদরিদ্র মানুষের তালিকা করে সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দের মাধ্যমে উপহার হিসেবে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। গতরাতে আমরা মুক্তিযোদ্ধার সন্তান সুনামগঞ্জ জেলা শাখা সদর উপজেলাসহ বিভিন্ন এলাকায় এসব মুক্তিযোদ্ধা পরিবারের কাছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দেন সংগঠনের নেতৃবৃন্দ। এসময় সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোঃ. সাজ্জাদ হোসেন, প্রেসিডিয়াম সদস্য শহীদ সন্তান ড. কাজী সাইফুদ্দিন, শহীদ এমপি নূরুল হকের কন্যা জোবায়দা হক অজন্তা, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. আল-আমিন মৃদুল, যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, দপ্তর সম্পাদক আহমাদ রাসেল, সিলেট মহানগর শাখার সভাপতি মোঃ আতাউর রহমান, কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ডাঃ আবুল বাশার জুয়েল ভিডিও কনফারেন্সে স্থানীয় নেতৃবৃন্দের সাথে কথা বলেন এবং এসব উপহার সামগ্রী পৌঁছে দেয়ার ব্যাপারে দিক নির্দেশনা দেন। নেতৃবৃন্দ সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে নিরাপদে ও সতর্কতার সাথে এসব উপহার সামগ্রী বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি পৌঁছে দেয়ার আহ্বান জানান। এসময় মুক্তিযোদ্ধা পরিবারের সামাজিক আত্মসম্মানও যাতে অক্ষুন্ন থাকে, এদিকেও বিশেষ নজর রাখতে হবে। উপহার সামগ্রীর প্রতিটি প্যাকেটে চাল, ডাল, আলু, পিঁয়াজ, তেল, লবন, আটা, সাবান ও ডিটারজেন্ট সরবরাহ করা হয়। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের প্যাকেট সরবরাহ কার্যক্রম সমন্বয় করেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান সুনামগঞ্জ জেলার সভাপতি মোঃ শিবলু আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হক সাংগঠনিক সম্পাদক মোঃ মুমিনুল হক। আমরা মুক্তিযোদ্ধার সন্তান সুনামগঞ্জ সদর উপজেলা শাখার সভাপতি মোঃ রুহেল আহমেদ চৌধুরী সাধারণ সম্পাদক নেছার আহমেদ শফিক।

সর্বশেষ সংবাদ

সারা দেশ পাতার আরো খবর