সাপলুডু- সিনেমা দেখলেন গণপূর্তমন্ত্রী
২৯সেপ্টেম্বর,রবিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন,বাংলা সিনেমার প্রতি আগ্রহ শুধু আমার নয়, আমার পূর্বপুরুষদেরও ছিল। বাংলাদেশে অনেক কালজয়ী চলচ্চিত্র নির্মিত হয়েছে। সেসব সুপারহিট ছবি ভারতেও রিমেক হয়েছে। এদেশে মাঝে কিছুটা সময় চলচ্চিত্রের জন্য খারাপ সময় গেছে। তবে সাপলুডুর মতো সিনেমার মাধ্যমে দর্শক আবারও হলমুখী হচ্ছে। রাজধানীর যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টারে শনিবার সন্ধ্যায় ছবির প্রিমিয়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন,অনেকেই মনে করেন আকাশ সংস্কৃতির যুগে সিনেমা হলে দর্শক যাবে না, সেটি একদম ভুল ধারণা বলে প্রমাণ করছে আমাদের বর্তমান সময়ের অনেক সিনেমা। বাংলাদেশের মানুষের জন্য সিনেমা হলে চলচ্চিত্র দেখা এখনও বিনোদনের অন্যতম উপাদান। আরটিভি সিনেমা নির্মাণের যে উদ্যোগ নিয়েছে, আগামীদিনেও তা অব্যাহত থাকবে বলে আমি আশা করি। বেঙ্গল মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত সাপলুডুর প্রিমিয়ারে ছবির অভিনয়শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন আরিফিন শুভ, বিদ্যা সিনহা মিম, সালাহউদ্দিন লাভলু, তারিক আনাম খান, জাহিদ হাসান প্রমুখ। এদিন ছবিটি দেখতে ও শুভেচ্ছা জানাতে এসেছিলেন খ্যাতিমান অভিনেতা আবুল হায়াত, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, নন্দিত অভিনেতা ও নির্মাতা তৌকির আহমেদ, বিপাশা হায়াত, অভিনেতা জিয়াউল হাসান কিসলু, ফজলুর রহমান বাবু, নির্মাতা চয়নিকা চৌধুরী, অভিনেতা আনন্দ খালেদ, অভিনেত্রী বাঁধন, শবনম ফারিয়া, সঙ্গীতশিল্পী জুয়েল মোর্শেদ, সঙ্গীতশিল্পী নদী, উপস্থাপিকা ও অভিনেত্রী নাবিলা, অভিনেত্রী শার্লিন ফারজানা, সঙ্গীতশিল্পী দিঠি আনোয়ার, শিশুশিল্পী রাইসাসহ অনেকে। উপস্থিত ছিলেন ছবিটির পরিচালক গোলাম সোহরাব দোদুল। আরও ছিলেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা ও ছবিটির প্রযোজক সৈয়দ আশিক রহমান। শুক্রবার সারাদেশের ৪২টি হলে একযোগে মুক্তি পায় সিনেমাটি।
এফডিসিতে ঋতুপর্ণা
২৫সেপ্টেম্বর,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ঢাকার অনেক ছবিতেই অভিনয় করেছেন ঋতুপর্ণা। আবারও নতুন একটি ছবির শুটিং এ অংশ নিলেন কলকাতার জনপ্রিয় এই নায়িকা। ছবির নাম জ্যাম। গতকাল থেকে নঈম ইমতিয়াজের পরিচালনায় ছবির শুটিং শুরু করেছেন তিনি। এ ছবির সেটে শুটিংয়ের ফাঁকে তিনি বলেন, ছবির কাহিনীটা বেশ জোরালো। এখানে বিশেষ চরিত্রে অভিনয় করছি। আদালতের দৃশ্য চলছে আজ। এ নিয়ে খুব বেশি বলতে চাই না। শুধু বলব, একটা ভালো গল্পের ছবি দর্শকরা সিনেমা হলে গিয়ে দেখতে পাবেন। এদিকে শুটিং শেষে আগামীকাল বৃহস্পতিবার কলকাতায় ফিরবেন ঋতুপর্ণা। প্রয়াত বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক মান্নার সঙ্গে অনেক ছবিতে কাজ করেছেন এই অভিনেত্রী। তাদের অভিনীত সব কটি ছবিই ব্যবসা সফল। আগেই জানা গেছে, প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলি চলচ্চিত্রের কর্ণধার ও প্রয়াত চিত্রনায়ক মান্নার স্ত্রী শেলি মান্না এবার চলচ্চিত্র প্রযোজনা করছেন। গত বছরের ২৩ জুলাই রাজধানীর ঢাকা ক্লাবে কেক কেটে ছবিটির যাত্রা শুরু করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ছবিতে আরো অভিনয় করছেন আরিফিন শুভ ও পূর্ণিমা।
স্বামীকে ভুলে গেলেন দীপিকা
১৭সেপ্টেম্বর,মঙ্গলবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বলিউডের অনিন্দ্য সুন্দরী অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। শুধু একজন অভিনেত্রী হিসেবেই নন। দীপিকা তার চরিত্র, জীবনযাপন, ব্যক্তিত্ব, মতাদর্শ সবকিছুর জন্যই বেশ আলোচিত। এই অভিনেত্রী শুধু ক্যারিয়ারে সফল হতে চান না। পাশাপাশি পারিবারিক জীবন সুন্দরভাবে কাটাতে চান তা বহুবার বলেছেন তিনি। সম্প্রতি ব্যক্তিগত এই সম্পর্কগুলো নিয়ে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখেন দীপিকা। আর সেই অনুষ্ঠানের ভিডিও এখন ভাইরাল। ভিডিওতে দেখা যায়, দীপিকা নিজেকে একজন নারী, বোন, অভিনেত্রী হিসেবে বর্ণনা করেন। কিন্তু স্ত্রী হিসাবে তুলে ধরতে ভুলেই যান। ঠিক সেই সময় উপস্থাপিকা তাকে বিষয়টি মনে করিয়ে দেন। দীপিকা তখন জানালেন, তিনি ভুলেই গিয়েছিলেন যে তিনি কারোর স্ত্রী। হাসতে হাসতে তিনি বলেন,হে ভগবান, আমি ভুলেই গিয়েছিলাম, আমি কারোর স্ত্রী। প্রিয় তারকার এমন মশকরা দেখে মজা পেয়েছেন তার ভক্তরা। নেটিজেনদের প্রশ্ন, দীপিকার এমন কাণ্ড কারখানার কথা রণবীর কি জানেন? রণবীর সব সময় বলেছেন, প্রেমিকা ও স্ত্রী হিসাবে বরাবরই দীপিকার ইচ্ছাতেই সায় দিয়ে এসেছেন তিনি। এমনকি বিয়ের পর নিজের বাড়িতে না থেকে দীপিকার ইচ্ছাতেই তার আগের ফ্ল্যাটেই থাকছেন রণবীর। এ ব্যাপারে রণবীরের ভাষ্য,আমার কাছে বিয়েটা হলো একটা প্রতিশ্রুতি। নিজের কাছে খুব গুরুত্বপূর্ণ ভাবনা হলো, শুধুমাত্র আমার জন্য ওর নিজের হাতে সাজানো গোছানো ফ্ল্যাট ছেড়ে ওকে চলে আসতে হবে আমি সেটা চাই না। তাইতো ওর (দীপিকার) মতামতকেই প্রাধান্য দিয়েছি।
ঢাকায় আসছেন ঋতুপর্ণা
১৫সেপ্টেম্বর,রবিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম:টালিউডের আবেদনময়ী অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ঢাকাই চলচ্চিত্রেও কাজ করেছেন। আজ রাতের একটি ফ্লাইটে ঢাকায় আসছেন তিনি। পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামূলের জ্যামর শুটিং-এ অংশ নিতে তার এই ঢাকা সফর। বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক। তিনি বলেন, বর্তমানে জ্যাম ছবির শুটিং হচ্ছে। এ ছবিতে বিশেষ চরিত্রে অভিনয় করবেন ঋতুপর্ণা দিদি। তিনি এ ছবির কাজে অংশ নিতে আজ রাতে ঢাকায় আসছেন। প্রয়াত সাংবাদিক আহমেদ জামান চৌধুরীর মূল ভাবনায় জ্যাম ছবির কাহিনী বিন্যাস করেছেন নঈম ইমতিয়াজ নেয়ামূল ও নায়ক মান্নার স্ত্রী শেলী মান্না। চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন পান্থ শাহরিয়ার। ছবিতে আরও অভিনয় করছেন আরিফিন শুভ, ফেরদৌস ও পূর্ণিমা। উল্লেখ্য, শ্বেতপাথরের থালার মাধ্যমে রূপালি পর্দায় ঋতুপর্ণার অভিষেক হয়। সেটি ১৯৯৫ সালে কথা। ছবিতে সহ-অভিনেত্রীর চরিত্রে কাজ করেন তিনি। প্রভাত রায়ের ছবিটি ওই বছর শ্রেষ্ঠ বাংলা ছবি হিসাবে জাতীয় পুরস্কার লাভ করে। এরপর সুজন সখী নাগপঞ্চমী মনের মানুষ ও সংসার সংগ্রাম ছবির মাধ্যমে বিপুল জনপ্রিয়তা অর্জন করেন ঋতুপর্ণা। ঋতুপর্ণ ঘোষের দহন(১৯৯৭), উৎসব(২০০০), অপর্ণা সেনের পারমিতার একদিন(২০০০) ও বুদ্ধদেব দাশগুপ্তের মন্দ মেয়ের উপাখ্যান (২০০২) ছবিতে তার অভিনয় বোদ্ধা মহলের প্রশংসা অর্জন করে। এছাড়া দহন ছবিতে ধর্ষণের শিকার এক নববিবাহিতার চরিত্রে অভিনয় করে ১৯৯৮ সালে শ্রেষ্ঠ অভিনেত্রীর জাতীয় পুরস্কার অর্জন করেন। বাংলাদেশে সাগরিকা স্বামী ছিনতাই রাঙা বউ একটি সিনেমার গল্প ;সহ বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন ঋতুপর্ণা।
সেন্সরশিপ আসছে ওয়েব সিরিজে
১৪সেপ্টেম্বর,শনিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বর্তমান সময়ে তুমুল জনপ্রিয়তা পেয়েছে ওয়েব সিরিজ। কিন্তু বেশির ভাগ ওয়েব সিরিজে রগরগে দৃশ্যে ধারনের জন্য সমালোচনা কম হয়নি। কিন্তু বেশির ভাগ ওয়েব সিরিজে অবাধ যৌনতার দৃশ্যে থাকায় একশ্রেণির দর্শক আকৃষ্ট হয়েছে নতুন এই প্লাটফরমে। এবার জানা গেল ভারতে ওয়েব সিরিজের ওপর আরোপিত হচ্ছে-সেন্সরশিপ। স্বয়ং ওয়েব সিরিজের নির্মাতারাই চাইছেন এটা। ভারতীয় গণমাধ্যমের খবর, সম্প্রতি দিল্লিতে ভিডিও (VDO) টিমের সঙ্গে বৈঠক হয় অবজারভার রিসার্চ ফাউন্ডেশনের। সেই বৈঠকেই সেখানেই উঠে আসে বিষয়টি। সেখানে উল্লেখ করা হয়, যেহেতু মানুষ এখন টেলিভিশনের পর্দা ছেড়ে ওয়েব সিরিজ দেখছেন, তাই চাইল্ড পর্নোগ্রাফি, ক্রাইম ইত্যাদি বিষয়গুলো নিয়ে সচেতন হয়ে কাজ করা উচিত। নেটফ্লিক্স, হটস্টার, ইরোজ নাও, জি ফাইভ সকলেই নিজেদের মতো করে সিদ্ধান্ত নিয়েছে কী রকম কনটেন্ট তারা দেখাবেন। বৈঠকে উপস্থিত সকলেই অবশ্য এই সেন্সর আরোপের বিপক্ষেও কথা বলেছেন। তবে আলোচনা যেহেতু উঠেছে এবার কিছু একটা হতে পারে বলে মনে করছেন অনেকেই।- বিনোদন২৪.কম
৩৩ প্রেক্ষাগৃহে মাহি, ২২টিতে তিশা
১৩সেপ্টেম্বর,শুক্রবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: প্রেক্ষাগৃহে আজ (১৩ সেপ্টেম্বর) মুক্তি পাচ্ছে দুটি সিনেমা। এরমধ্যে মাহিয়া মাহির অবতার ৩৩টি আর নুসরাত ইমরোজ তিশার মায়াবতী ২২টি প্রেক্ষাগৃহে আসছে। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতারা। অরুণ চৌধুরী পরিচালিত চলচ্চিত্র মায়াবতী। এতে প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা ও ইয়াশ রোহান। সিনেমাটি নিয়ে তিশা বলেন, পৃথিবীর প্রত্যেক মানুষের না বলার অধিকার আছে। সবার উচিত এটাকে সম্মান করা। আর এই বার্তা নিয়েই অরুণ চৌধুরী সিনেমাটি নির্মাণ করেছেন। আমরা চেষ্টা করেছি বিষয়টি সুন্দরভাবে সিনেমায় উপস্থাপন করতে। অন্যদিকে ২০১৮ সালে স্বপ্নজাল সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে ইয়াশ রোহানের। এক বছর পর আবারও নতুন সিনেমা নিয়ে হাজির হতে যাচ্ছেন তিনি। ইয়াশ বলেন, আমি বলব এখানে সবাই মায়াকে ফিল করবেন। আর নিজের চরিত্রটিতে আমি ভালো করার চেষ্টা করেছি। আনোয়ার আজাদ ফিল্মস ও অনন্য সৃষ্টি অডিও ভিশন প্রযোজিত মায়াবতীতে তিশা-রোহান ছাড়াও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, রাইসুল ইসলাম আসাদ, দিলারা জামান, মামুনুর রশীদ, নরেশ ভুঁইয়া, ওয়াহিদা মল্লিক জলি, আফরোজা বানু, অরুণা বিশ্বাস, আব্দুল্লাহ রানা, তানভীর হোসেন প্রবাল, আগুন, মীমসহ অনেকে। অবতার ছবি পরিচালনা করছেন মাহমুদ হাসান শিকদার। এতে মাহির বিপরীতে আছেন নবাগত রুশো। ছবিটি নিয়ে পরিচালক মাহমুদ হাসান শিকদার বলেন, একেবারেই গল্পনির্ভর একটি ছবি অবতার। আমাদের সমাজে এমন অনেক পরিবার আছে, যেখানে একটি সন্তান মাদকাসক্ত। এমন একটি সন্তান ধ্বংস করে দিচ্ছে পরিবার, প্রভাব পড়ছে সমাজে। আমি আমার এই ছবির মধ্যে সমাজের মানুষকে মাদক সম্পর্কে সচেতন করতে চাই। এতে আরও অভিনয় করেছেন আমিন খান, মিশা সওদাগর, সুব্রত, সোহেল রানা প্রমুখ। ছবিটি পরিচালনার পাশাপাশি কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন মাহমুদ হাসান শিকদার।
মিস ইউনিভার্স বাংলাদেশর বিচারক বলিউডের সুস্মিতা সেন
০৮সেপ্টেম্বর,রবিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: এ বছর ডিসেম্বরে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব্য মিস ইউনিভার্স প্রতিযোগিতার ৬৮তম আসরে অংশগ্রহণের লক্ষ্যে প্রথমবারের মতো প্রস্তুত হচ্ছে বাংলাদেশ। আসছে ২৩ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হবে মিস ইউনিভার্স বাংলাদেশ এর গ্র্যান্ড ফিনালে। আর এখানে যিনি বিজয়ী হবেন তিনি পরবর্তীতে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নেবেন। এরইমধ্যে এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ৮ হাজার প্রতিযোগী রেজিস্ট্রেশন করেছেন অনলাইনে। গতকাল রাজধানীর সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মিস ইউনিভার্স বাংলাদেশ এর চেয়ারম্যান রিজওয়ান বিন ফারুক, স্বনামধন্য ফ্যাশন ডিজাইনার টুটলি রহমান, আরটিভির সিইও আশিক রহমান এবং ফ্লোরা ব্যাংক এর ম্যানিজিং ডিরেক্টর মুস্তাফা রফিকুল ইসলাম। এ অনুষ্ঠানের বিচারক হিসেবে থাকবেন ১০ জন। এরমধ্যে নাম প্রকাশ করা হয় চারজনের। এরা হলেন অভিনেত্রী বিপাশা হায়াত, পালস হেলথ কেয়ারের ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলা, ফ্যাশন ডিজাইনার মাহিন খান ও টুটলি রহমান। মিস ইউনিভার্স বাংলাদেশ এর চেয়ারম্যান রিজওয়ান বিন ফারুক বলেন, এবারের মিস ইউনিভার্স এর প্রতিপাদ্য আমার আত্মবিশ্বাস, আমার সৌন্দর্য। বাংলাদেশের নারীদের জন্য এটি হবে এমন একটি প্ল্যাটফরম যেখানে তারা তাদের চলার পথে নানা চ্যালেঞ্জ মোকাবিলাসহ নানামুখী সামাজিক কার্যক্রমের মাধ্যমে মানবতার সেবায় এগিয়ে আসবে। বলিউড তারকা ও সাবেক মিস ইউনিভার্স সুস্মিতা সেন গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত থাকবেন ও বিজয়ীকে মুকুট পরিয়ে দেবেন বলেও জানানো হয়। এ অনুষ্ঠানটি সম্প্রচারে থাকছে আরটিভি।- বিনোদন২৪
অমর নায়কের চলে যাওয়ার দিন আজ
০৬সেপ্টেম্বর,শুক্রবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: সালমান শাহ-বাংলা চলচ্চিত্রের অমর নায়ক। মাত্র তিন বছরের ক্যারিয়ারে ২৭টি ছবিতে অভিনয় করে নিজেকে প্রতিষ্ঠিত করেন পরবর্তী প্রজন্মের আইকন হিসেবে। সেই অমর নায়কের আজ চলে যাওয়ার দিন। আজ ৬ সেপ্টেম্বর সালমান শাহর ২৩তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের এই দিনে পৃথিবী থেকে চিরবিদায় নেন তিনি। সালমান শাহ এর আসল নাম শাহরিয়ার চৌধুরী ইমন। ১৯৭০ সালের ২৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তার বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। তিনি পরিবারের বড় ছেলে। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত কেয়ামত থেকে কেয়ামত ছবিটির মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে তার। প্রথম ছবি দিয়েই অগণিত দর্শক-ভক্তর মন জয় করে নেন এই ক্ষণজন্মা নায়ক। এই একই ছবিতে নায়িকা হিসেবে অভিষেক ঘটে প্রিয়দর্শিনী জনপ্রিয় নায়িকা মৌসুমীরও। ১৯৯২ সালের ১২ আগস্ট বিয়ে করেন সালমান শাহ। তার স্ত্রীর নাম সামিরা। এদিকে তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি স্মরণ করেছে তাকে। শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান জানান,সালমান শাহের মৃত্যুবার্ষিকী ৬ সেপ্টেম্বর। এই মাসে আমাদের আরও ছেড়ে গেছেন আনোয়ার হোসেন, আব্দুল মতিনসহ আরও কয়েকজন চলচ্চিত্রের মানুষ। তাদের সবাইকে স্মরণ করে ৭ সেপ্টেম্বর এফিডিসিতে কোরআন খতম করানো হবে সকালে ও বিকেলে তার আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিলের আয়োজন করা হবে। আজ এই অমর নায়কের মৃত্যুবার্ষিকী উপলক্ষে টেলিভিশন চ্যানেলগুলোও নানা অনুষ্ঠান প্রচার করবে তার স্মরণে।
স্টার সিনেপ্লেক্সে আসছে-ইট চ্যাপ্টার টু
০৫সেপ্টেম্বর,বৃহস্পতিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ভৌতিক ঘরানার দর্শকপ্রিয় ও ব্যবসাসফল হলিউড সিনেমা- ইট ২০১৭ সালের ৫ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিলো। দীর্ঘ দুই বছর পর নির্মিত হয়েছে সিনেমাটির সিক্যুয়েল- ইট চ্যাপ্টার টু। আগামী ৬ সেপ্টেম্বর বিশ্বব্যাপী মুক্তি পাবে সিনেমাটি। একই দিনে নগরীর স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে এটি। ১৯৮৬ সালে প্রকাশিত হয় আমেরিকান লেখক স্টিফেন কিংয়ের উপন্যাস-ইট। এ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমা দুটি। ইট চ্যাপ্টার টু- সিনেমাও নির্মাণ করেছেন অ্যান্ডি মুশিয়েটি। এতে অভিনয় করেছেন জেমস ম্যাকাভয়, জেসিকা চ্যাস্টেইন, বিল হ্যাডার, জে রায়ান, অ্যান্ডি বিন প্রমুখ। ইট-উপন্যাসে মূলত সাত শিশুর গল্প ফুটিয়ে তোলা হয়েছে। যারা ডেরির ছোট্ট শহর মাইনেতে ২৭ বছর ধরে ভয়ংকর অতিপ্রাকৃত সত্তার সঙ্গে যুদ্ধ করে যাচ্ছে। অতিপ্রাকৃত সে সত্তা শহরের বাসিন্দাদের ভয় দেখায়। এমনকি সে তার আকার, আকৃতি মুহূর্তে পরিবর্তনও করতে পারে। তবে পেনিওয়াইজ নামে এক ভাঁড়ের ছদ্মবেশই ছিল তার সবচেয়ে পছন্দের। ইট- সিনেমায় প্রথমবার পেনিওয়াইজের সঙ্গে সাত শিশুর সাক্ষাৎ হয়। আর এবারের ইট চ্যাপ্টার টু সিনেমায় সে শিশুরাই বড় হয় এবং তারা তাদের ছেলেবেলার ভয়ংকর অভিজ্ঞতার সম্মুখীন হয়।-বিনোদন২৪